প্রচ্ছদ » ইংরেজি শিখুন » বিস্তারিত

ইংরেজি শিখুন, পুরস্কার জিতুন

২০১৫ সেপ্টেম্বর ১৭ ২০:৩৬:৫৪
ইংরেজি শিখুন, পুরস্কার জিতুন

পাঠকদের ইংরেজি চর্চায় উদ্বুদ্ধ করতে দেশের প্রথম সারির প্রকাশনা সংস্থা আদর্শ ও অন্যতম অনলাইন নিউজ পোর্টাল দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকম যৌথভাবে ‘১ মিনিটে ইংরেজি’ শীর্ষক একটি কোর্সের আয়োজন করেছে।

কোর্সটি শুরু হয়েছে ১ সেপ্টেম্বর। একদিন পর পর ১টি লেসন ও ১টি প্রশ্ন দেওয়া হচ্ছে। লেসন শেষে ও কোর্স শেষে উত্তরদাতারা পাবেন ভোকাবিল্ডারসহ আকর্ষণীয় পুরস্কার। (বিস্তারিত লেসনের শেষে)



১ মিনিটে ইংরেজি : লেসন ৯

লেখক : এনামুল কবীর সরকার

STOP READ KNOW GO

লক্ষ্য করুন নিচের শব্দগুলোর উচ্চারণভেদে পরিবর্তিত অর্থ:

প্রশ্ন : Resume এর উচ্চারণ ‘রিজিউম’ হলে এর অর্থ কি হবে?

লেখক পরিচিতি : ফ্যাকাল্টি, ইংরেজি বিভাগ, ক্যাম্ব্রিয়ান ইন্টারন্যাশনাল কলেজ অব এ্যাভিয়েশন।

নিয়মাবলী

১. পুরস্কার প্রদান করা হবে ৩টি ক্যাটাগরিতে।

ক. প্রতি লেসনের সঠিক উত্তরদাতার মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত ১ জন পাবেন ডিভিডিসহ আদর্শ প্রকাশিত ইংরেজি শেখার জনপ্রিয় বই ভোকাবিল্ডার

খ. মাস শেষে বিগত লেসনগুলো থেকে থাকছে ৫টি প্রশ্ন, নির্বাচিত সঠিক উত্তরদাতা পাবেন আদর্শ প্রকাশিত উত্তরদাতার পছন্দের ১ হাজার টাকার বই (আদর্শ’র ওয়েবসাইট থেকে বই পছন্দ করা যাবে)।

গ. কোর্স শেষে প্রতিটি লেসনের সঠিক উত্তরদাতা পাবেন নিশ্চিত পুরস্কার। কোর্স শেষে ছবিসহ সকল বিজয়ীর সংবাদ দ্য রিপোর্টে ছাপা হবে।

২. পরবর্তী লেসন প্রকাশিত হওয়ার পূর্ব পর্যন্ত উত্তর দেওয়া যাবে। লেসনের নিচে কমেন্ট বক্স, আদর্শ ও দ্য রিপোর্টের ফেসবুক পেজে পোস্টের নিচে প্রশ্নের উত্তর দিতে হবে।

৩. নির্বাচিত উত্তরদাতার নাম নতুন লেসনের কমেন্ট বক্স, আদর্শদ্য রিপোর্টের ফেসবুক পেজ থেকে জানানো হবে।

৪. বিজয়ী উত্তরদাতা নিজের পূর্ণাঙ্গ নাম, ঠিকানা, মোবাইল নম্বর লিখে [email protected] মেইল করলে ঠিকানা মোতাবেক বই পাঠিয়ে দেওয়া হবে। মেইলে Subject-এর ঘরে লিখবেন ‘১ মিনিটে ইংরেজি : সঠিক উত্তরদাতা’।

(দ্য রিপোর্ট/এলআরএস/এইচএসএম/এনআইসেপ্টেম্বর ১৭, ২০১৫)