প্রচ্ছদ » জেলার খবর » বিস্তারিত

‘স্বপ্ন আর ইচ্ছাশক্তিতে এভারেস্ট জয় করেছি’

২০১৫ সেপ্টেম্বর ১৯ ১৭:০৮:০১
‘স্বপ্ন আর ইচ্ছাশক্তিতে এভারেস্ট জয় করেছি’

লালমনিরহাট প্রতিনিধি : ‘মেয়েরাও পারে তা আমরা প্রমাণ করেছি। মেয়েরা এখন আর খেলার পুতুল নয়। মেয়েরা সব পারে। স্বপ্ন আর ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে আমি এভারেস্ট জয় করেছি।’

শনিবার দুপুরে হাতীবান্ধা এসএস হাইস্কুল মাঠে কিশোর-কিশোরীদের নিয়ে প্রমোট রোল মডেল নামের এক সমাবেশে এ সব কথা বলেন বাংলাদেশের প্রথম এভারেস্ট বিজয়ী নারী নিশাত মজুমদার।

তিনি বলেন, ‘স্বপ্ন আর ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে আমি এভারেস্ট জয় করেছি। মনের ইচ্ছা শক্তিই মানুষকে এগিয়ে নেয়। সেই শক্তি কাজে লাগিয়ে তোমরাও পৃথিবীর সর্ব্বোচ্চ পর্বতশৃঙ্গ এভারেস্টের মতো অনেক কিছুই জয় করতে পারবে।’

বেসরকারি উন্নয়ন সংস্থা প্ল্যান বাংলাদেশের সহযোগিতায় এবং ওভা’র আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা সংসদ সদস্য এ্যাডভোকেট সফুরা বেগম রুমী।

এ্যাডভোকেট ময়জুল ইসলাম ময়েজের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, ভাইস চেয়ারম্যান সামসুজ্জামান সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাকতুফা ওয়াসিম বেলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ, হাতীবান্ধা এস এস হাই স্কুলে প্রধান শিক্ষক রেজাউল করিম জুয়েল, প্ল্যান বাংলাদেশের লালমনিরহাট ম্যানেজার আব্দুল মান্নান প্রমুখ।

(দ্য রিপোর্ট/এফএস/এসবি/এমডি/আরকে/সেপ্টেম্বর ১৯, ২০১৫)