প্রচ্ছদ » গণমাধ্যমের খবর » বিস্তারিত

শুভ জন্মদিন ইকরাম ও শরীফ

২০১৫ অক্টোবর ১৩ ১২:০৪:৪৪
শুভ জন্মদিন ইকরাম ও শরীফ

দ্য রিপোর্ট প্রতিবেদক : অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকমের সিনিয়র করেসপন্ডেন্ট ইকরাম উদ দৌলা ও দৈনিক সমকালের সহ-সম্পাদক শরীফ ফয়সালের জন্মদিন ১৩ অক্টোবর। শুভ জন্মদিন ইকরাম ও ফয়সাল।

ইকরাম উদ দৌলা : ১৯৮৩ সালের এ দিনে জামালপুর জেলা সদরে ইকরাম উদ দৌলা জন্মগ্রহণ করেন। লুৎফর রহমান ও আকলিমা খাতুন দম্পতির তিন সন্তানের মধ্যে তিনি বড়।

ইকরাম ২০১১ সালে সরকারি তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করেন।

ইকরাম উদ দৌলা ছাত্রাবস্থায় ২০০৯ সালে দৈনিক বাংলাদেশ সময়ে নিজস্ব প্রতিবেদক হিসেবে যোগদানের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর কাজের ধারাবাহিকতায় ২০১২ সালের এপ্রিলে দৈনিক মানবকণ্ঠে নিজস্ব প্রতিবেদক, ২০১৩ সালের অক্টোবরে অনলাইন নিউজ পোর্টাল এটিএন টাইমস ডটকমে নিজস্ব প্রতিবেদক ও ২০১৪ সালের জুলাই থেকে অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকমে স্টাফ করেসপন্ডেন্ট হিসেবে যোগদান করেন। বর্তমানে একই প্রতিষ্ঠানের সিনিয়র করেসপন্ডেন্ট হিসেবে কর্মরত তিনি।

ইকরাম জানান, তার পছন্দের রং গোলাপী ও ফুল গন্ধরাজ। খেতে ভালবাসেন ডাল-ভাত। আর অবসরে এ সাংবাদিক গান শুনতেই পছন্দ করেন।

তিনি জানান, জন্মদিন উপলক্ষে কখনোই কোনো আয়োজন করা হয়নি। এ বছরও এর ব্যতিক্রম ঘটবে না। প্রতিদিনের মতো জন্মদিনেও অফিসের কাজে ব্যস্ত সময় কাটাচ্ছি।

শরীফ ফয়সাল : ১৯৮৫ সালের এ দিনে খুলনার তেরখাদা উপজেলার বারাসাত গ্রামে শরীফ ফয়সাল জন্মগ্রহণ করেন। শরীফ আবুল খায়ের ও নাদিরা আখতার দম্পতির তিন সন্তানের মধ্যে তিনি বড়।

শরীফ ২০০২ সালে খিলগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি, ২০০৪ সালে তেজগাঁওয়ের সরকারি বিজ্ঞান কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি, মিরপুর বাঙলা কলেজ থেকে বিএসএস ও একই কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে ২০১১ সালে মাস্টার্স সম্পন্ন করেন। বর্তমানে তিনি আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এমবিএ'তে অধ্যায়নরত।

শরীফ ফয়সাল ছাত্রাবস্থায় ২০০৪ সালে দৈনিক ভোরের কাগজে প্রদায়ক হিসেবে যোগদানের মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। এরপর কাজের ধারাবাহিকতায় ২০০৮ সালের ফেব্রুয়ারিতে দৈনিক আমাদের সময়ে সহ-সম্পাদক, ২০০৯ সালে দৈনিক আমাদের অর্থনীতিতে সহ-সম্পাদক, ২০১০ সালের শুরুর দিকে পুনরায় দৈনিক আমাদের সময়ে সহ-সম্পাদক এবং ২০১১ সালের জুলাইয়ে দৈনিক সমকালে সহ-সম্পাদক পদে যোগ দেন।

শরীফ ফয়সাল জানান, তার পছন্দের রং সাদা ও ফুল গোলাপ। খেতে ভালবাসেন সাদা ভাতের সঙ্গে গরুর মাংস, হরেক রকমের ভর্তা ও ডিম ভাজা। আর অবসরে এ সাংবাদিক বই পড়তে ও চলচ্চিত্র দেখতে পছন্দ করেন।

জন্মদিনের আয়োজন সম্পর্কে তিনি দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘জন্মদিনের বিশেষ কোনো আয়োজন নেই। অন্যদিনের মতোই কাটবে দিনটি।’

(দ্য রিপোর্ট/এনডিএস/এইচ/অক্টোবর ১৩, ২০১৫)