প্রচ্ছদ » প্রবাস কথা » বিস্তারিত

মালয়েশিয়া বিএনপির নতুন কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা

২০১৫ অক্টোবর ১৩ ১৬:২৬:৩২
মালয়েশিয়া বিএনপির নতুন কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা

শামছুজ্জামান নাঈম, মালয়েশিয়া : মালয়েশিয়া বিএনপির নবগঠিত কমিটিতে ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি বলে অভিযোগ করে এ কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করেছে দলটির কেপং শাখা। সেই সঙ্গে এ কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠনের আহ্বান জানান তারা।

সোমবার রাতে কেপংয়ের রেস্টুরেন্ট জান্নাতে কেপং শাখা আয়োজিত প্রতিবাদ সভায় এ ঘোষণা দেওয়া হয়।

প্রতিবাদ সভায় নবগঠিত কমিটির সহসভাপতি শহীদুল্লাহ শহীদ বলেন, একের পর এক ষড়যন্ত্রের শিকার বিএনপি এখন আবার নতুন ষড়যন্ত্রের শিকার। যার অংশ হিসেবে বর্তমান কমিটির ২৯ জন সদস্য আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকার পরও তাদের কমিটিতে স্থান দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বিভিন্ন সময়ে কিছু লোকের ভুলের খেসারত দিতে গিয়ে বিএনপি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই ভুলেই নিহত হয়েছিল জিয়াউর রহমান; দেশছাড়া হয়েছে তারেক রহমান ও আরাফাত রহমান কোকো। পরে বিনা চিকিৎসায় মারা যান আরাফাত রহমান কোকো। দেশে-বিদেশে বিভিন্ন কমিটি দেওয়া হয় ভিন্ন রাজনীতির সঙ্গে জড়িত থাকা দালালদের দিয়ে। যার ফলে ক্ষতবিক্ষত বিএনপি এখন ক্ষমতার বাইরে।

নবগঠিত কমিটির সহ-সাধারণ সম্পাদক কাজী সালাহউদ্দিন বলেন, বহুদিন পর হলেও মালয়েশিয়ায় একটি কমিটি হয়েছে। এতে আমাদের আনন্দিত হওয়ার কথা থাকলেও হতে পারছি না। কারণ এখানে ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি।

কেপং শাখা বিএনপির সভাপতি কামাল উদ্দিন রানার সভাপতিত্বে প্রতিবাদ সভাটি সঞ্চালনা করেন মাসুদ রানা। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক খলিল মাতুব্বর, নাসির উদ্দিন ঢালী, ইসমাইল খান, শফিক রহমান, মাহদী হাসান, জুয়েল মণ্ডল, আরিফ হোসেন, আব্দুল জলিল, মতিন মোল্লা, ফরহাদ রেজা, ইকবাল মাহমুদ, হেমায়েত, আব্দুল মান্নান, মো. মিন্টু, বাবু আহমেদ প্রমুখ।

(দ্য রিপোর্ট/এপি/এইচ/অক্টোবর ১৩, ২০১৫)