প্রচ্ছদ » গণমাধ্যমের খবর » বিস্তারিত

বাংলাদেশের সমকামীদের প্রথম নিউজলেটার ‘মুভ’

২০১৫ অক্টোবর ১৩ ১৬:৪০:৪৯
বাংলাদেশের সমকামীদের প্রথম নিউজলেটার ‘মুভ’

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশে সমলিঙ্গদের (সমকামী) অধিকার নিয়ে কাজ করা এনজিও বয়েজ অব বাংলাদেশ (বিওবি) প্রথমবারের মতো নিজেদের কর্মসূচির বিষয়ে নিউজলেটার পাঠিয়েছে সংবাদমাধ্যমে। বিওবি নিজেদের পাঠানো প্রথম নিউজলেটারটির নাম দিয়েছে ‘মুভ’।

পাঠানো নিউজলেটার ‘মুভ’-এ জানানো হয়, বাংলাদেশের সমলিঙ্গ সম্প্রদায়ের খবর ও বিভিন্ন অনুষ্ঠানের বিষয়ে আপনাদের অবহিত করা হবে। এর মাধ্যমে এই সম্প্রদায়ের সম্পর্কে যে ভুলধারণা রয়েছে তা দূর হবে। শুধু তাই নয়, অন্যদের সঙ্গে সম্পর্কও ভাল হবে সমলিঙ্গদের।

মুভে জানানো হয়, সামনে এগিয়ে যাওয়ার জন্য আমরা আপনাদের পাশে চাই। আশা করি, নিউজলেটার পাওয়ার পর আপনারা আমাদের এখানে আসবেন এবং আমাদের কাজকর্ম পরিদর্শন করবেন। আপনার কৌতূহল দূর করতে আমরা আরও নিউজলেটার পাঠাব।

বাংলাদেশের প্রথম লেসবিয়ান কমিক স্ট্রিপ ‘ধী’ দেশে ব্যাপক মিডিয়া কাভারেজ পেয়েছে। শুধু দেশে নয়, বিশ্বের নামীদামী সংবাদমাধ্যম আল-জাজিরা, বার্তাসংস্থা এএফপি ও নিউইয়র্ক টাইমসও ‘ধী’র বিষয়ে সংবাদ ছেপেছে। নিজেদের পাঠানো ‘মুভে’ এই তথ্যও দিয়েছে বিওবি।

এ ছাড়া সম্প্রতি কোথায় ইভেন্টের আয়োজন করেছে বিওবি। সেই খবর রয়েছে মুভে। গত ১৭ মে নেদারল্যান্ডসের হেগে হয়েছে বিওবির একটি ইভেন্ট। সেখানে বিওবির প্রতিনিধি যে সব কাজ করেছেন তা রয়েছে নিউজলেটারে। সমলিঙ্গদের অধিকার নিয়ে ইরাসমাস বিশ্ববিদ্যালয়ে একটি প্রবন্ধ উপস্থাপন করেছেন ওই প্রতিনিধি।

(দ্য রিপোর্ট/সিজি/এএসটি/আরকে/অক্টোবর ১৩, ২০১৫)