প্রচ্ছদ » লাইফস্টাইল » বিস্তারিত

মন ভাল করতে রঙিন পোশাক

২০১৫ অক্টোবর ১৩ ১৭:২৬:১৮
মন ভাল করতে রঙিন পোশাক

দ্য রিপোর্ট ডেস্ক : বেশ কয়েকদিন ধরে মন খারাপ! কোনো কিছুই ভাল লাগছে না। ইচ্ছা করছে সবকিছু ভেঙে ফেলে নতুন করে গড়ে তুলি! কিন্তু আপনি জানেন এটা সম্ভব না। ভেঙে ফেলা সহজ, কিন্তু গড়তে হয় আস্তে আস্তে। প্রথম কথা হল মনকে ধীর-স্থির হতে দিন। যদি খানিকটা উৎফুল্লতা আনা যায় মনে তা ধীর-স্থির হতে সাহায্য করবে। এতে পোশাকের ভূমিকা রয়েছে।

আমরা নানাভাবে মানসিক অবস্থার সঙ্গে রংকে মিলিয়ে দেখি। যেমন— ভালবাসার রং নীল, শোকের রং কালো, শুভ্রতার রং সাদা, উত্তেজক রং লাল। এবার ভেবে দেখুন ঝলমলে পোশাকের কথা ভাবলে আপনার কেমন লাগে। কেমন যেন চনমনে ভাব চলে আসে মনে।

আর ভাল থাকার প্রাথমিক শর্ত হল মন খারাপ হতে দেওয়া যাবে না। তা যদি দিনের পর দিন হয়, তবে তো সাংঘাতিক ব্যাপার। তাই নিজের ব্যক্তিত্বের সঙ্গে মানিয়ে রঙিন পোশাক পরুন। এড়িয়ে চলুন সাদা-কালো পোশাক। কিছু রং আছে সাধারণত লিঙ্গ ভেদে এড়িয়ে চলা হয়। যেমন— ছেলেরা সাধারণত পিঙ্ক পরেন না। কিন্তু এ রঙের কিছু ভেরিয়েশন আছে। যা দিব্যি আপনাকে মানিয়ে যায়। আবার ধরুন কমলা রং আপনার ততটা পছন্দ নয়। কিন্তু আপনাকে দারুণ মানায়। তাহলে ওই রংটা ট্রাই করুন। আবার দেখা যায়, অনেকে শুধু শার্ট পরে থাকেন। তারা ঝলমলে টি-শার্ট পরে দেখতে পারেন।

আবার এমন হতে পারে অদ্ভুত কিছু পরলেন। যাতে আপনাকে খুবই হাস্যকর দেখায়। তেমন পোশাক পরে অন্যদের মজা দিতে পারেন, নিজেও মজা পেতে পারেন।

মন খারাপ ঝেড়ে ফেলা মানে হল মনের ওপর থেকে বাড়তি ছাপ ঝেড়ে ফেলা। তেমনি আমাদের বাড়ি-ঘরও বাড়তি জঞ্জালে ভর্তি হয়ে থাকতে পারে। কী করা যায়! নিজের সবগুলো পোশাক নিয়ে বসুন। দেখবেন অনেক পোশাক বেশ পুরনো হয়ে গেছে, অযথাই রেখে দিয়েছেন। সেগুলো বাতিল করে দিন। আবার কিছু পোশাক আপনার খুবই পছন্দ। হয়ত ছিঁড়ে গেছে বা রং জ্বলে গেছে। এগুলোও পরতে পারেন। পারলে নতুন কিছু পোশাক কিনুন। নতুন পোশাকে দারুণ জাদু আছে। দেখবেন মনের মেঘ অনেকটা কেটে গেছে।

ছবি ঋণ : ফ্যাশন হাউজ সেইলর

(দ্য রিপোর্ট/ডব্লিউএস/বিএম/সা/অক্টোবর ১৩, ২০১৫)