প্রচ্ছদ » প্রবাস কথা » বিস্তারিত

সিডনির বাংলা মেলা ডিসেম্বরে

২০১৫ অক্টোবর ১৩ ১৯:৩৭:২৫
সিডনির বাংলা মেলা ডিসেম্বরে

নাইম আবদুল্লাহ, সিডনি : ২০ ডিসেম্বর ল্যাকেম্বার ওয়াইলি (ক্লিও স্ট্রিট ও ক্যান্টারবেরি রোড সংযোগস্থল, ল্যাকেম্বা) পার্কে চতুর্থবারের মতো অস্ট্রেলিয়া প্রবাসীদের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আমরা বাংলাদেশী ‘বাংলা মেলা’র আয়োজন করছে।

নতুন প্রজন্মের কাছে বিশেষ করে বিশ্বের অন্যান্য ভাষাভাষীদের কাছে বিজয় দিবসের মহান মূল্যবোধ পৌঁছে দিতে ‘এসো বিজয় উল্লাসে মাতি’ এই স্লোগান নিয়ে আয়োজিত হবে এটি। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের স্মৃতি, বিজয়ের উদ্দীপনা ও দেশীয় সংস্কৃতিকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার প্রত্যয়ে ‘আমরা বাংলাদেশী’ গানে গানে ছড়িয়ে দেবে বিজয়ের কথা, বাংলদেশের মাটি ও মানুষের কথা। একই সঙ্গে মনে করিয়ে দেবে, আমরা পৃথিবীর যে প্রান্তেই থাকি না কেন আমাদের হৃদয়জুড়ে বাংলাদেশ, কণ্ঠে বাংলাদেশ, রক্তে বাংলাদেশ।

বাংলা মেলা সফল করতে ১২ অক্টোবর রকডেলের বনফুল রেস্টুরেন্ট ও ফাংশন সেন্টারে আমরা বাংলাদেশী সংগঠন অস্ট্রেলিয়া প্রবাসী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে। স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৮টায় বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের শুভসূচনার পর প্রোজেক্টরের মাধ্যমে বড়পর্দায় গত বছরের মেলার কার্যক্রম এবং এই বছরের পরিকল্পনা সম্পর্কে সাংবাদিকদের বিস্তারিত অবহিত করা হয়।

আয়োজক কমিটির অন্যতম সদস্য পাক্ষিক বাংলাবার্তা পত্রিকার সম্পাদক মোহাম্মেদ আসলাম মোল্যা, বাংলা সিডনির সম্পাদক আনিসুর রহমান, বিদেশবাংলা ২৪ ডটকমের সম্পাদক মোহাম্মেদ আবদুল মতিন, এনটিভি অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী রাশেদ শ্রাবন, ইসলামী বেতারের পরিচালক ইঞ্জিনিয়ার আলতাফ হোসেন, নবধারা নিউজ ডটনেটের সম্পাদক আবুল কালাম আজাদ খোকন, বিদেশবাংলা টেলিভিশনের পরিচালক রহমত উল্লাহ ও এ্যানি সাবরিনা, সুপ্রভাত সিডনির রিপোর্টার আবদুল আউয়াল, ভোরের কাগজ ডটকমের সিডনি প্রতিনিধি কাজী সুলতানা সিমি, যমুনা টিভির অস্ট্রেলিয়া প্রতিনিধি হাসান তারিক, এনটিভির সিডনি প্রতিনিধি সায়মন সরোয়ার, আরটিভির সিডনি প্রতিনিধি সুলতানুল আরেফিন, আপডেট বিডি নিউজের রিপোর্টার আসিবুল ইসলাম রিসাব প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএআর/এজেড/অক্টোবর ১৩, ২০১৫)