প্রচ্ছদ » অন্যান্য খেলা » বিস্তারিত

ফাহাদের পাশে মাহিন্দ্রা কমভিভা

২০১৫ অক্টোবর ১৫ ১৬:৩১:৫১
ফাহাদের পাশে মাহিন্দ্রা কমভিভা

দ্য রিপোর্ট প্রতিবেদক : খুদে দাবাড়ু ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমানের পৃষ্ঠপোষকতায় এগিয়ে এসেছে শীর্ষস্থানীয় মবিলিটি সলিউশন্স সরবরাহকারী প্রতিষ্ঠান মাহিন্দ্রা কমভিভা। উপমহাদেশের কনিষ্ঠ গ্র্যান্ড মাস্টার হিসেবে তাকে গড়ে তুলতে তার পাশে দাঁড়িয়েছে প্রতিষ্ঠানটি। এ জন্য ফাহাদের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব গ্রহণ করা উপমহাদেশের প্রথম গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদের ব্যয়ভারও তারা বহন করবে।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হয়েছে। চুক্তি অনুসারে আগামী এক বছর মাসিক ভাতা প্রদানের পাশাপাশি ফাহাদ রহমানের আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণের সকল ব্যয় বহন করবে মাহিন্দ্রা কমভিভা। তাকে দেশের পরবর্তী গ্র্যান্ড মাস্টার হিসেবে প্রস্তুত করতে প্রয়োজনীয় নির্দেশনা ও পরামর্শের লক্ষ্যে নিয়াজ মোরশেদকেও সব ধরনের সহযোগিতা দেবে প্রতিষ্ঠানটি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এমপি। তিনি বলেছেন, ‘দাবায় আমাদের ৫ জন গ্র্যান্ড মাস্টার রয়েছে। আমরা যদি ফাহাদের মতো সম্ভাবনাময় দাবা খেলোয়াড়দের জন্য যথাযথ সহযোগিতা ও প্রশিক্ষণের ব্যবস্থা করতে পারি, তবে আগামীতেও বাংলাদেশের অনেকে গ্র্যান্ড মাস্টার খেতাব অর্জন করতে পারবে।’

অনুষ্ঠানে এ ছাড়াও উপস্থিত ছিলেন— মাহিন্দ্রা কমভিভার বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার রিয়াদ হাসনাইন এবং গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ।

(দ্য রিপোর্ট/কেআই/এজেড/অক্টোবর ১৫, ২০১৫)