Airtel & Robi User Only

প্রচ্ছদ » জেলার খবর » বিস্তারিত

হাইটেক পার্ক চালু হবে ২০১৭ সালের মধ্যেই : পলক

২০১৫ অক্টোবর ১৫ ১৬:৫২:৩৩
হাইটেক পার্ক চালু হবে ২০১৭ সালের মধ্যেই : পলক

গাজীপুর প্রতিনিধি : ২০১৭ সালের মধ্যেই গাজীপুরের কালিয়াকৈর হাইটেক পার্কে তথ্যপ্রযুক্তিনির্ভর কারখানা চালু করা হবে বলে জানিয়েছেন তথ্য যোগোযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

তিনি বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈরে হাইটেক পার্কের ৩নং ব্লকের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের কাজ উদ্বোধনে এ কথা জানান।

জুনায়েদ আহমেদ পলক বলেন, ‘হাইটেক পার্কে প্রাথমিকভাবে বিনিয়োগকারীদের জন্য আগামী ১০ বছর আয়কর সুবিধাসহ ১২ রকমের প্রণোদনা প্রদান করা হবে।’

এ ছাড়া হাইটেক পার্কে পৃথিবীর ৫ম বৃহত্তম ডেটা সেন্টার, গবেষণা ও উন্নয়ন কেন্দ্র, বঙ্গবন্ধু স্যাটেলাইটের গ্রাউন্ড স্টেশন এবং বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে।

এখান থেকে ৭০ হাজার লোকের কর্মসংস্থান হবে বলেও প্রতিমন্ত্রী জানান।

পরে মন্ত্রী স্থানীয় প্রশাসন, বিভাগীয় কর্মকর্তা ও মিডিয়াকর্মীদের উপস্থিতিতে এক মতবিনিময় সভায় হাইটেক পার্কের বর্তমান অগ্রগতির তথ্য তুলে ধরেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন— হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, জেলা প্রশাসকে এস এম আলমসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরে প্রতিমন্ত্রী কালিয়াকৈর উপজেলার চন্দ্রায় অবস্থিত ওয়ালটন কারখানার বিভিন্ন সেকশন ঘুরে দেখেন এবং কারখানার কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন।

(দ্য রিপোর্ট/এসবি/সা/অক্টোবর ১৫, ২০১৫)