প্রচ্ছদ » অন্যান্য খেলা » বিস্তারিত

৪০ জনের ক্যাম্পে উপস্থিতি ১২

২০১৫ অক্টোবর ১৫ ২০:৫৫:৩১
৪০ জনের ক্যাম্পে উপস্থিতি ১২

দ্য রিপোর্ট প্রতিবেদক : পেশাদার খেলোয়াড়দের বর্জনের মধ্যেই বৃহস্পতিবার সাউথ এশিয়ান (এসএ) গেমসের প্রস্তুতির জন্য হকির ক্যাম্প শুরু হয়েছে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) এই ক্যাম্পে যোগ দিয়েছেন এক-চতুর্থাংশ খেলোয়াড়। দলে ডাক পাওয়া ৪০ হকি খেলোয়াড়ের মধ্যে প্রথম দিনে যোগ দিয়েছেন মাত্র ১২ জন।

পেশাদার হকি খেলোয়াড়রা ক্যাম্পে যোগ না দেওয়ার ঘোষণা দিয়েছিলেন বুধবারই। পুস্কর খীসা মিমো এদিন স্পষ্টতই জানিয়ে দিয়েছিলেন, দলবদলের ব্যাপারে সিদ্ধান্ত ছাড়া তারা ক্যাম্পে যোগ দিচ্ছেন না।

তবে সার্ভিসেস টিম ও বিকেএসপির খেলোয়াড়দের ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু বিকেএসপির ১০ খেলোয়াড় যোগ দিলেও বিমানবাহিনীর দু’জন ছাড়া সার্ভিসের আর কেউ প্রথম দিনে উপস্থিত হননি।

অবশ্য সেনা ও নৌবাহিনীর খেলোয়াড়রা খুব দ্রুতই ক্যাম্পে যোগ দেবেন বলে জানিয়েছেন জাতীয় দলের কোচ মাহবুব হারুন। তিনি বলেছেন, ‘বিমানবাহিনী ও বিকেএসপির ১২ জন খেলোয়াড় উপস্থিত হয়ে ক্যাম্পে রিপোর্ট করেছে। অন্যদিকে নৌবাহিনী ও সেনাবাহিনীর ৭ জন করে খেলোয়াড় খুব শিগগিরই রিপোর্ট করবে। তারা ফোনে বিষয়টি জানিয়েছে। নিজ নিজ বাহিনীর আনুষ্ঠানিকতা শেষ করেই তারা ক্যাম্পে আসবে।’

অধিকাংশ খেলোয়াড় ক্যাম্প বর্জনের সিদ্ধান্তে অটল থাকায় হতাশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ। সমস্যা সমাধানে তার চেষ্টা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি। খাজা রহমতউল্লাহ বলেছেন, ‘যে কোনো মূল্যে এই সমস্যার সমাধান হওয়া উচিত। এ দিকটি মাথায় রেখে আমরা আগামী সপ্তাহে আবার বসব।’

(দ্য রিপোর্ট/কেআই/এজেড/অক্টোবর ১৫, ২০১৫)