প্রচ্ছদ » ফুটবল » বিস্তারিত

হচ্ছেই না স্বাধীনতা কাপ ও সুপার কাপ

২০১৫ অক্টোবর ১৫ ২২:৪০:৩৪
হচ্ছেই না স্বাধীনতা কাপ ও সুপার কাপ

দ্য রিপোর্ট প্রতিবেদক : স্বাধীনতা কাপ ও সুপার কাপ যে হচ্ছে না, এতদিন একটু ঘুরিয়ে-ফিরিয়ে বলেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এবার আর কোনো রাখঢাক নেই। পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী স্পষ্ট করেই জানিয়ে দিলেন, এবার আর স্বাধীনতা কাপ ও সুপার কাপ হচ্ছে না।

বৃহস্পতিবার পেশাদার লিগ কমিটির সভা শেষে আবদুস সালাম মুর্শেদী বলেছেন, ‘এস এ গেমস, শেখ কামাল ক্লাব কাপ এবং জাতীয় দলের বিভিন্ন আন্তর্জাতিক ম্যাচের কারণে ব্যস্ত সূচি থাকায় এবার আর স্বাধীনতা ও সুপার কাপ হচ্ছে না।’

এ ছাড়াও সভায় মান্যবর প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিল আনুষ্ঠানিকভাবে বাফুফে কর্তৃক অনুমোদিত হয়েছে। শেখ রাসেলের সঙ্গে খেলতে অস্বীকৃতি জানিয়ে মাঠ থেকে চলে যাওয়ায় শাস্তির মুখে পড়েছিল ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। সেই ঘটনায় পূর্বঘোষিত নিষেধাজ্ঞার শাস্তি বহাল রেখেছে পেশাদার লিগ কমিটি। তাই আগামী মৌসুমে দলটি বাফুফের কোনো পর্যায়ের ফুটবলে অংশ নিতে পারবে না। ২০১৬-১৭ মৌসুম থেকে তারা খেলতে পারবে।

তবে ক্লাবটির আবেদনের পরিপ্রেক্ষিতে আর্থিক জরিমানা ৫ লাখ টাকা থেকে কমিয়ে ৩ লাখ টাকা করা হয়েছে। পয়েন্ট টেবিলের তলানিতে থাকায় ফরাশগঞ্জকেই অবনমিত দল হিসেবে রাখা হয়েছে। তাই দলটিকে চ্যাম্পিয়নশিপ লিগ খেলে প্রিমিয়ার লিগে আসতে হবে।

এদিকে আসন্ন মৌসুমের দলবদলের কোনো তারিখ না দিলেও শেখ কামাল টুর্নামেন্ট শেষ হওয়ার পর তা শুরু হবে বলে জানানো হয়েছে। তবে কবে শুরু হবে সে বিষয়টি নিয়ে এর আগেই সভায় বসবে বাফুফে।

(দ্য রিপোর্ট/কেআই/এজেড/অক্টোবর ১৫, ২০১৫)