প্রচ্ছদ » ফুটবল » বিস্তারিত

মার্শালের হাতে মাস সেরার পুরস্কার

২০১৫ অক্টোবর ১৬ ১৮:০৯:২৭
মার্শালের হাতে মাস সেরার পুরস্কার

দ্য রিপোর্ট ডেস্ক : দলে যোগ দিয়েছিলেন শেষ মুহূর্তে, ট্রান্সফার ডেডলাইন শেষ হওয়ার দিনে। অর্থের মানদণ্ডে দামটাও একটু বেশিই দেওয়া হয়েছিল তাকে। এ নিয়ে কতই না সমালোচনা সহ্য করতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। তবে তরুণ অ্যান্থোনি মার্শাল ঠিকই প্রমাণ করে দিয়েছেন তার ক্ষমতা। আর সেই ক্ষমতার গুণেই এবার ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) ফুটবলের মাস সেরার পুরস্কার জিতে নিয়েছেন ১৯ বছর বয়সী ফরাসী ফুটবলারটি।

ম্যানইউর জার্সিতে অভিষেক ম্যাচেই আলো ছড়িয়েছিলেন মার্শাল। গত সেপ্টেম্বর ইংলিশ লিগে খেলতে নেমে প্রথম দুই ম্যাচেই করেছিলেন ৩ গোল। সঙ্গে জিতেছিলেন দলকে। এর স্বীকৃতি হিসেবেই সেপ্টেম্বরের ‘ইপিএল প্লেয়ার অব দ্য মানথ’ পুরস্কার দেওয়া হয়েছে মার্শালকে।

তবে এই পুরস্কার জিতলেও ম্যানইউর মাস সেরা পুরস্কার কিন্তু জিততে পারেননি মার্শাল। ওই পদটি জিতে নিয়েছেন স্প্যানিশ ফুটবলার জোয়ান মাতা।

ফরাসী ক্লাব মোনাকো থেকে ৩৬ মিলিয়ন পাউন্ডের বিনিমিয়ে ম্যানইউতে যোগ দিয়েছেন অ্যান্থোনি মার্শাল। ক্লাব ফুটবলের ইতিহাসে কোনো তরুণ ফুটবলারের ক্ষেত্রে যা ট্রান্সফার ফি’র রেকর্ড।

এদিকে, সেপ্টেম্বর মাসের সেরা ম্যানেজার নির্বাচিত হয়েছেন টটেনহ্যাম হোটস্পারের কোচ মৌরিসিও পোচেত্তিনো। ওই মাসে দলকে টানা ৩টি ম্যাচ জেতানোর সুবাদে ‘ম্যানেজার অব দ্য মানথ’ পুরস্কারটি জিতেছেন আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের সাবেক এই খেলোয়াড়।

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/অক্টোবর ১৬, ২০১৫)