প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » বিস্তারিত

ঢাকায় সাফা আন্তর্জাতিক সম্মেলন শুরু রবিবার

২০১৫ অক্টোবর ১৭ ১৪:৪৭:৫৩
ঢাকায় সাফা আন্তর্জাতিক সম্মেলন শুরু রবিবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট রিপোর্টিংয়ে সার্কভুক্ত দেশগুলোর অভিজ্ঞতা বিনিময়ের লক্ষ্যে ঢাকায় রবিবার শুরু হচ্ছে দুই দিনব্যাপী সাফা আন্তর্জাতিক সম্মেলন।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের বল রুমে ১৮ ও ১৯ অক্টোবর এ সম্মেলন অনুষ্ঠিত হবে। শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ সম্মেলনের উদ্বোধন করবেন।

সাউথ এশিয়ান ফেডারেশন অফ একাউন্ট্যান্ট (সাফা) সম্মেলনে আফগানিস্তান ছাড়া সার্কভুক্ত সকল দেশের প্রায় ৫০ জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন।

দ্য ইনস্টিটিউট অফ কস্ট এ্যান্ড ম্যানেজমেন্ট একাউন্টেন্টস অফ বাংলাদেশ (আইসিএমএবি) এ সম্মেলনের আয়োজন করেছে।

শনিবার হোটেল সোনারগাঁওয়ে সংবাদ সম্মেলনে আইসিএমএবির সভাপতি এ এস এম সাইখুল ইসলাম এসব কথা জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান খান, সাবেক সভাপতি মোহাম্মদ সেলিম প্রমুখ।

উল্লেখ্য, আইসিএমএবি বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনস্থ স্বায়ত্তশাসিত একটি প্রতিষ্ঠান। বাংলাদেশে পেশাগত হিসাব বিজ্ঞান বিশেষত কস্ট এ্যাকাউন্টিং, অর্থ ব্যবস্থাপনা ও প্রতিষ্ঠান ব্যবস্থাপনা, প্রফিট ম্যাক্সিমাইজেন ও প্রতিষ্ঠানের টেকসই উন্নয়ন বিষয়ক শিক্ষা ও গবেষণার একমাত্র জাতীয় প্রতিষ্ঠান। বর্তমানে এর প্রায় দেড় হাজার সদস্য ও ২০ হাজার শিক্ষার্থী রয়েছে। যারা দেশ-বিদেশে অর্থনৈতিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, অতীতে ফিন্যান্সিয়াল সেক্টর ও ক্যাপিটাল মার্কেটে যেসব প্রতারণামূলক বিপর্যয় সৃষ্টি হয়েছিল সকলের সম্মিলিত প্রচেষ্টায় ভবিষ্যতে তা হ্রাস পাবে। এ বিষয়ে প্রফেশনাল এ্যাকাউন্টেন্টদের অারও সততার সাথে দায়িত্ব পালনের উপর গুরুত্ব দিতে হবে।

(দ্য রিপোর্ট/এআই/একেএস/এএসটি/এইচ/অক্টোবর ১৭, ২০১৫)