প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

ইবির বাংলা বিভাগের রজতজয়ন্তী

২০১৫ অক্টোবর ১৭ ১৫:২৭:৪৩
ইবির বাংলা বিভাগের রজতজয়ন্তী

ইবি প্রতিনিধি : ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বাংলা বিভাগের ২৫ বছরপূর্তি উপলক্ষে রজতজয়ন্তী উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে বাংলা বিভাগের আয়োজনে শনিবার সকাল ১০টা থেকে এক বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষদ ভবন চত্বর থেকে বের করা হয় এক বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে টিএসসিসিতে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. রহমান হাবিবের সভাপতিত্বে ও বাংলা বিভাগের প্রভাষক তিয়াশা চাকমার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান। স্মারক বক্তার বক্তব্য রাখেন বাংলা বিভাগের প্রফেসর ড. আবুল আহসান চৌধুরী।

২৫ বছর পূর্তি উপলক্ষে ২৫টি প্রদীপ জ্বালানো হয়। আলোচনা সভা শেষে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে স্মৃতিচারণ এবং সর্বশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিভাগের পক্ষ থেকে সম্প্রীতি নামে স্মরণিকা প্রকাশ করা হয় এবং ২০১১-২০১২ শিক্ষাবর্ষে প্রথম স্থান অধিকারী মিজানুর রহমানকে বিশেষ সনদ দেওয়া হয়। এ সময় বিভাগের সব শিক্ষক এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এফএস/আসা/সা/অক্টোবর ১৭, ২০১৫)