প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

‘আন্দোলন করে শিক্ষার্থীদের ক্ষতির মুখে ফেলবেন না’

২০১৫ অক্টোবর ১৭ ১৭:১৫:৩৫
‘আন্দোলন করে শিক্ষার্থীদের ক্ষতির মুখে ফেলবেন না’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আন্দোলন করে শিক্ষার্থীদের কোনো ক্ষতির মুখে না ফেলার জন্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে আন্দোলনরত শিক্ষকদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, ‘শিক্ষকরা আন্দোলন করলে শিক্ষার্থীদের পড়ালেখা ক্ষতিগ্রস্ত হয়। তারা পরীক্ষা দিতে পারে না। ক্লাস হয় না। সুতরাং আপনারা তাদের কোনো ক্ষতির মুখে ফেলবেন না। কারণ, সবকিছু আলোচনার মাধ্যমে সমাধান সম্ভব। আশা করি, সবাইকে নিয়েই বিষয়টির সমাধান করা যাবে।’

রাজধানীর আগারগাঁওয়ের এলজিইডি ভবনে শনিবার একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নুরুল ইসলাম নাহিদ এ সব কথা বলেন।

অনুষ্ঠানে ২১৫টি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের সাথে সেকায়েফ (সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি এ্যান্ড এ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্ট) প্রকল্পের কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর হয়।

শিক্ষামন্ত্রী বলেন, ‘শিক্ষকরা আমাদের কাছে সম্মানের পাত্র। অন্য সকল সরকারি চাকুরেদের সঙ্গে আমরা তাদের বেতন বাড়িয়েছি। কিন্তু তারা এটাকে সম্মানজনক মনে করছেন না। ফলে আলাদা কমিটি গঠন করা হয়েছে। তাই কমিটির বৈঠকের আগে শিক্ষকরা যেনো কোনো ধরনের ধর্মঘটে না যান সে আহ্বান করছি।’

অনুষ্ঠানে সেকায়েপ’র পরিচালক ড. মাহামুদ-উল-হকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন প্রমুখ।

(দ্য রিপোর্ট/এলআরএস/একেএস/সা/অক্টোবর ১৭, ২০১৫)