প্রচ্ছদ » বিশ্ব » বিস্তারিত

দিল্লি পুলিশ সম্পূর্ণ ব্যর্থ : কেজরিওয়াল

২০১৫ অক্টোবর ১৭ ১৯:২২:১৮
দিল্লি পুলিশ সম্পূর্ণ ব্যর্থ : কেজরিওয়াল

দ্য রিপোর্ট ডেস্ক : দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, নারীদের নিরাপত্তা দিতে দিল্লি পুলিশ সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এ ব্যাপারে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় সরকারের নিয়োগ করা দিল্লির প্রতিনিধি লেফটেন্যান্ট জেনারেল নাজীব জাংয়ের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

প্রসঙ্গত, গত এক সপ্তাহে দিল্লি ও এর উপকণ্ঠে তিনটি মেয়ে শিশু গণধর্ষণের শিকার হয়েছে। যাদের বয়স যথাক্রমে চার, আড়াই ও পাঁচ বছর। এর মধ্যে শেষের দু’জন শুক্রবার গণধর্ষণের শিকার হয়। বিষয়টি উল্লেখ করে শনিবার দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, নারীদের নিরাপত্তা দিতে দিল্লি পুলিশ পুরোপুরি ব্যর্থ হয়েছে।

এরপর তিনি হাসপাতালে ভর্তি দুই শিশুকে দেখতে যান। কেজরিওয়াল প্রশ্ন করে বলেন, ‘প্রধানমন্ত্রী ও তার গভর্নর (নাজীব) কী করছেন।’ তিনি বলেন, বিষয়টি নিয়ে গভর্নর নাজীবের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক করা উচিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ করে কেজরিওয়াল বলেন, ‘যদি আপনি মনে করেন, দিল্লি পুলিশ আপনার অধীনে, তাহলে এর দায়-দায়িত্ব আপনাকে নিতে হবে।’

এ ছাড়া দিল্লির নিয়ন্ত্রণভার রাজ্য সরকারের ওপর ছেড়ে দেওয়ারও আহ্বান জানান তিনি। ক্ষমতায় আসার পর থেকেই কেজরিওয়াল সরকার অপরাধ দমনে দিল্লি পুলিশের ব্যর্থতার বিষয়টি উল্লেখ করে দিল্লির শাসনভার রাজ্য সরকারের অধীনের দেওয়ার দাবি করছে।

(দ্য রিপোর্ট/আরপি/সা/অক্টোবর ১৭, ২০১৫)