প্রচ্ছদ » খুঁজে ফেরা » বিস্তারিত

মহাপাগলের স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে তারার মেলা

২০১৫ অক্টোবর ১৭ ২০:২৯:৪৫
মহাপাগলের স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে তারার মেলা

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ফুটবলপ্রেমী সমর্থক দল মহাপাগল শুক্রবার সন্ধ্যায় এক ভিন্ন ঘরানার আয়োজন করেছিল। রাজধানীর এক হোটেলে আয়োজিত এই অনুষ্ঠানে সাবেক তারকা ফুটবলারদের মিলনমেলা বসেছিল। অনুষ্ঠানে ’৮০ এবং ’৯০-এর দশকের মাঠ কাঁপানো তারকা ফুটবলার সামসুল আলম মনজু, রাকিব, স্বপন দাশ, মোশারফ বাদল, জসিম উদ্দিন জোসি, বাবলু, কায়সার হামিদ, রক্সি, নকিব, জুয়েল রানা, মনোয়ার মুন্নাসহ এবং মোহামেডান ক্লাবের পরিচালক সারওয়ার হোসেনের বক্তব্য রেখেছেন। আরও উপস্থিত ছিলেন— বিশিষ্ট ক্রীড়াসংশ্লিষ্ট সংগ্রাহক নাজমুল আমিন কিরণ, মহাপাগলের প্রতিষ্ঠাতা টি ইসলাম তারিক প্রমুখ।

স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে বক্তারা ফুটবলের হারানো গৌরব ফিরিয়ে আনতে মাঠে দর্শকদের উপস্থিত হওয়ার আহ্বান জানিয়েছেন। সমর্থক দলটি মোহামেডানকেন্দ্রিক হলেও যে ব্যানার লিখেছে, সেখানে আরেক ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেডকেও টেনে এনেছে।

মোহামেডানের সাবেক খেলোয়াড়রা দলের এই দুর্দিনেও মহাপাগলদের সাদা-কালো দলের খেলা নিয়মিত দেখা ও দল নিয়ে মেতে থাকা আর পাগলামীর প্রশংসা না করে পারেননি। খেলোয়াড় এবং মহাপাগল মোহামেডান সমর্থক দলের ক’জন সদস্য প্রিয় সাদা-কালো দল নিয়ে স্মৃতিচারণ করেছেন। তাদের মনোমুগ্ধকর স্মৃতিচারণ সবাই উপভোগ করেছেন।

ঐতিহ্যবাহী ও জনপ্রিয় দল মোহামেডানের গত এক দশকে শিরোপা জয়ের স্বাদ থেকে দূরে থাকা নিয়ে সবার কণ্ঠেই ঝরে পড়ে হতাশার সুর। সবাই হতাশা ভুলে আশার বাণী শুনিয়েছেন। তাদের বিশ্বাস অচিরেই সুদিন ফিরবে সাদা-কালোর। ঈদ পুনর্মিলনীর সাবেক তারকাদের এই স্মৃতিচারণ অনুষ্ঠানে কুইজ বিজয়ীদের পুরস্কৃত করা হয়েছে। আর অতিথি তারকা ফুটবলারদের হাতে স্মারক উপহার তুলে দেওয়া হয়েছে।

(দ্য রিপোর্ট/এএস/কেআই/সা/অক্টোবর ১৭, ২০১৫)