Airtel & Robi User Only

প্রচ্ছদ » ক্রিকেট » বিস্তারিত

মরুর শহরে রোমাঞ্চকর ড্র

২০১৫ অক্টোবর ১৭ ২২:০৩:২৪
মরুর শহরে রোমাঞ্চকর ড্র

দ্য রিপোর্ট ডেস্ক : শেষ দিনে দৃশ্যপট এভাবে পাল্টে যাবে তা কে জানত। শোয়েব মালিকের ডাবল সেঞ্চুরিতে এই ম্যাচে উড়ন্ত সূচনা করেছিল পাকিস্তান। সেই পাকিস্তানই ম্যাচের শেষ দিনে অসহায় আত্মসমর্পণ করেছে। এক পর্যায়ে ইংল্যান্ডের ম্যাচ জয়েরও সম্ভাবনা তৈরি হয়েছিল। ১৯ ওভারে ৯৯ রানের টার্গেটটা একটু বেশিই ছিল। যে কারণে শনিবার পঞ্চম দিনে সেই লক্ষ্য পূরণে প্রাণপণ চেষ্টা করেও ৪ উইকেটে ৭৪ রান তোলে দিনশেষ করেছে ইংলিশরা।

তবে আলোকস্বল্পতার কারণে ৮ ওভার বাকি থাকতেই খেলার শেষ না হলে হয়তো ইংল্যান্ডই জিততো। কিন্তু তা হয়নি। তাই শেষ অব্দি ড্র-তেই সমাপ্ত হয়েছে পাকিস্তান-ইংল্যান্ড প্রথম টেস্ট। তাই ৩ ম্যাচের সিরিজ সমতাতেই থাকল।

ইংল্যান্ড দল প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৯৮ রান করে প্রথম ইনিংস ঘোষণা করেছিল। তাই ৭৫ রানের লিড পায় ইংল্যান্ড। তবে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭৩ রানে অলআউট হয়েছে পাকিস্তান। অধিনায়ক মিসবাহ ৫১ ও ইউনিস ৪৫ রান করেছে। ইংল্যান্ডের অভিষিক্ত স্পিনার আদিল রশিদ নিয়েছেন ৫ উইকেট।

পরে ৯৯ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৪ উইকেটে ৭৪ রান তুলতেই দিনের খেলা শেষ হয়ে যায়। এতে আশা জাগিয়েও জয়বঞ্চিত হয়েছে ইংল্যান্ড। আর ভাগ্যের জোরে হার থেকে রক্ষা পেয়েছে পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান : প্রথম ইনিংস, ৫২৩/৮ ডিক্লেয়ার, ওভার ১৫১.১ (মালিক ২৪৫, আসাদ ১০৭, হাফিজ ৯৮; স্টোকস ৪/৫৭)

ইংল্যান্ড : প্রথম ইনিংস, ৫৬৯/৮, ওভার ১৯৬.৩ (কুক ২৬৩, রুট ৮৫, বেল ৬৩, স্টোকস ৫৭; ওয়াহাব ৩/১১৬)

পাকিস্তান : দ্বিতীয় ইনিংস, ১৭৩/১০, ওভার ৫৭.৫ ওভার (মিসবাহ ৫১, ইউনিস ৪৫; রাশিদ ৫/৬৪)

ইংল্যান্ড : দ্বিতীয় ইনিংস, ৭৪/৪, ১১ ওভার

ফল : ম্যাচ ড্র

ম্যাচসেরা : অ্যালিস্টার কুক।

(দ্য রিপোর্ট/কেআই/এনআই/অক্টোবর ১৭, ২০১৫)