প্রচ্ছদ » ফুটবল » বিস্তারিত

১৩ মিনিটের ঝলকে আর্সেনালের জয়

২০১৫ অক্টোবর ১৮ ১০:৪২:৩৯
১৩ মিনিটের ঝলকে আর্সেনালের জয়

দ্য রিপোর্ট ডেস্ক : শক্তির মানদণ্ডে আর্সেনালের চেয়ে ওয়াটফোর্ড অনেক পেছনের সারির দল। তবে নিজ মাঠের সুবিধা নিয়ে শনিবার রাতে আর্সেনালকে কঠিন চ্যালেঞ্জই ছুড়ে দিয়েছিল দলটি। প্রথমার্ধে তাই গোল না পাওয়ার হতাশায় ভুগতে হয়েছে আর্সেনি ওয়েঙ্গারের দলকে। তবে দ্বিতীয়ার্ধে জ্বলে উঠেছিলেন অ্যালেক্সি সানচেজ, অলিভার জিরার্ড ও অ্যারোন রামসে। মাত্র ১৩ মিনিটের ব্যবধানে ৩ গোল আদায় করে নিয়েছেন তারা। আর তাতেই ওয়াটফোর্ডের বিপক্ষে ৩-০ গোলে ম্যাচ জিতে নিয়েছে আর্সেনাল।

ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলের খেলায় মুখোমুখি হয়েছিল এই দুই দল। ২০ দলের লিগ টেবিলে ১৪ নম্বরে থাকা ওয়াটফোর্ড প্রথমার্ধে দারুণ উজ্জীবিত ফুটবল খেলেছে নিজ মাঠে। তাদের মোক্ষম প্রতিরোধ ও কাউন্টার অ্যাটাকিং কৌশলে চাপের মুখেই পড়েছিল ওয়েঙ্গারের দল আর্সেনাল। শেষ অবধি এই অর্ধের খেলা গোলশূন্যই থেকেছে।

ম্যাচের ৬২ মিনিটে আর্সেনালের গোলের সূচনা করেছেন দলটির চিলিয়ান তারকা অ্যালেক্সি সানচেজ। ৬ মিনিট পরই ব্যবধান ২-০ করেছেন জিরার্ড। এর পর ৭৪ মিনিটে রামসে গোল পেলে ৩-০ গোলের জয় নিয়ে স্বস্তিতে বাড়ি ফিরেছে ওয়েঙ্গারের শিষ্যরা।

এই ম্যাচ জিতে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে আর্সেনাল। শীর্ষে রয়েছে ৯ ম্যাচে ২১ পয়েন্ট সংগ্রহ করা ম্যানচেস্টার সিটি। অন্যদিকে তৃতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডেরও সংগ্রহ ৯ ম্যাচে ১৯ পয়েন্ট। তবে গোল ব্যবধানে আর্সেনালের চেয়ে পিছিয়ে পড়েছে লুই ফন গলের দল। বর্তমান চ্যাম্পিয়ন চেলসি ৯ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের ১১তম স্থানে।

(দ্য রিপোর্ট/জেডটি/এজেড/অক্টোবর ১৮, ২০১৫)