প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

পাবিপ্রবিতে র‌্যাগ ডে অনুষ্ঠিত

২০১৫ অক্টোবর ১৮ ১৫:২০:১৬
পাবিপ্রবিতে র‌্যাগ ডে অনুষ্ঠিত

পাবনা প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ব্যাচের শিক্ষার্থীরা রবিবার দিনব্যাপী উৎসব মুখর পরিবেশে র‌্যাগ ডে উদযাপন করেছেন।

আটটি বিভাগের প্রায় ৪০০ শিক্ষার্থীর শিক্ষাজীবনের শেষ দিনের আনন্দ-উচ্ছ্বাসে ক্যাম্পাস মুখর হয়ে উঠেছে।

সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আলনকীব চৌধুরী স্বাধীনতা চত্বরে কেক কেটে র‌্যাগ ডের উদ্বোধন করেন। এ সময় উপাচার্য শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘তোমাদের শিক্ষাজীবনের পূর্ণতা পেল। জীবনের প্রতিটি ক্ষেত্রে তোমরা পরিপূর্ণ হতে পার— সেই চেষ্টাই প্রতিনিয়ত করবে। আদর্শ মানুষ হিসেবে জাতিকে সমৃদ্ধ করবে।’

তিনি আরও বলেন, ‘তোমরা এই বিশ্ববিদ্যালয়ের দূত হিসেবে কাজ করবে এবং বিজ্ঞান ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে সমাজকে অগ্রগতির পথে এগিয়ে নিয়ে যাবে। তোমাদের ভাল মানুষ হয়ে দেশ ও জনগণের সেবায় নিয়োজিত হতে হবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আওয়াল কবির জয়, ছাত্র উপদেষ্টা মো. হাবিবুল্লাহ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. আব্দুল আলীম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন মো. কামরুজ্জামানসহ শিক্ষার্থীরা।

এরপর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস হতে আনন্দ শোভাযাত্রা বের করে শহর প্রদক্ষিণ করে। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০১০-১১ শিক্ষাবর্ষের অর্থনীতি, পদার্থ, ব্যবসায় প্রশাসন, গণিত, ইলেকট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার এন্ড ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং- এই আটটি বিভাগের শিক্ষার্থীরা র‌্যাগ ডে উদযাপন করেন।

(দ্য রিপোর্ট/সিজি/এমএআর/আরকে/অক্টোবর ১৮, ২০১৫)