প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ

২০১৫ অক্টোবর ১৮ ১৫:৪০:৩৩
ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ

ঢাবি প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ‘গ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবার ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাসের হার ১৭.৫৬ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে রবিবার দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাণিজ্য অনুষদের ডিন ও গ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মো. শিবলী রুবাইয়াতুল ইসলাম, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ।

১৬ অক্টোবর এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ৪৩ হাজার ২৪২ ছাত্র-ছাত্রীর মধ্যে ৪০ হাজার ৯৫৬ জন অংশগ্রহণ করেন। এর মধ্যে সাত হাজার ১৯৪ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। গ-ইউনিটে মোট আসন সংখ্যা এক হাজার ১৭০টি।

পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে।

পাস করা শিক্ষার্থীদের ২০ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ওয়েবসাইটে Choice Form পূরণ করতে হবে।

উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২১ থেকে ২৯ অক্টোবরের মধ্যে বাণিজ্য অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

এবার প্রথমস্থান অধিকারী হয়েছেন অমিত হাসান (স্কোর-১৮৮.৯৬, রাজশাহী কলেজ), দ্বিতীয় হয়েছেন তানভীর আহমেদ (স্কোর-১৮৭.২৮, নটরডেম কলেজ)।

(দ্য রিপোর্ট/কেএইচ/এফএস/এমএআর/আরকে/অক্টোবর ১৮, ২০১৫)