প্রচ্ছদ » জলসা ঘর » বিস্তারিত

হুমায়ুন-লুৎফরের মহরমের গান

২০১৫ অক্টোবর ১৮ ১৫:৪১:৫৮
হুমায়ুন-লুৎফরের মহরমের গান

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢালিউউ চলচ্চিত্রের এ সময়ের সঙ্গীত পরিচালক আহমেদ হুমায়ুনকে মাঝে মধ্যে পাওয়া যায় চলচ্চিত্রের প্লেব্যাকে। সম্প্রতি একটি নতুন গানে কণ্ঠ দিয়েছেন তিনি। তবে গানটি চলচ্চিত্রের নয়। মহরমের গান।

‘হায় হোসেন’ শিরোনামের গানটি লিখেছেন এবং সুর করেছেন ঘুড়ি খ্যাত কণ্ঠশিল্পী লুৎফর হাসান। আর গানটি গেয়েছেন এবং সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ুন। মহরম উপলক্ষে গানচিল মিউজিক থেকে প্রকাশিত হচ্ছে গানটি।

এর আগে, লুৎফর হাসানের চতুর্থ এ্যালবামের নাম শিরোনামের গান ‘বিরহ উদ্যান’ ও ‘নদী’র সঙ্গীত আয়োজন করেছিলেন হুমায়ুন। এবার নিজেই গাইলেন লুৎফর হাসানের কথা ও সুরে।

এ প্রসঙ্গে আহমেদ হুমায়ুন দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘আমি মূলত সঙ্গীত পরিচালক। তবে গান গাওয়ার ইচ্ছাটা আগে থেকেই। তাই এখন নিয়মিত চলচ্চিত্রের গান গাইছি। গাইছি এ্যালবামেও। আশা করি ‘হায় হোসেন’ গানটি সবার ভাল লাগবে।’

লুৎফর হাসান বলেন, ‘‘হিজরী সালের প্রথম মাস মহরম। আর মহরম মাসের দশ তারিখ নানা কারণেই উল্লেখযোগ্য। তবে কারবালার বেদনাবিধুর ঘটনা একটু বেশিই আলাদা তাৎপর্য বহন করে। সেই দিকে গুরুত্ব দিয়েই ‘হায় হোসেন’ শিরোনামের গানটি প্রকাশ করছি।’’

জানা গেছে, চলতি সপ্তাহে গানটি প্রকাশ করবে গানচিল মিউজিক।

(দ্য রিপোর্ট/এএ/এমএআর/আরকে/অক্টোবর ১৮, ২০১৫)