প্রচ্ছদ » জেলার খবর » বিস্তারিত

ঘসেটি বেগম খালেদা জিয়া : শাজাহান খান

২০১৫ অক্টোবর ১৮ ১৭:১৩:২৬
ঘসেটি বেগম খালেদা জিয়া : শাজাহান খান

লালমনিরহাট প্রতিনিধি : নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, ‘লন্ডনে তারেক জিয়ার কাশিমবাজার কুটিরে বসে ষড়যন্ত্র পাকাচ্ছেন বর্তমানের ঘসেটি বেগম খালেদা জিয়া। দেশে বর্তমানে সব ক্ষেত্রেই উন্নয়ন হচ্ছে। সে কারণে দেশ এখন নিম্ন আয় থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।’

তিনি বলেন, ‘যতই ষড়যন্ত্র হোক না কেন ষড়যন্ত্রকারীর মুখে চুনকালি মেখে দিয়ে প্রমাণ করতে হবে বাংলাদেশকে বর্তমান সরকার এগিয়ে নিয়ে যাচ্ছে।’

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা বিষয়ক কমিটির রবিবার দুপুরে অনুষ্ঠিত প্রথম সভায় যোগ দিতে এসে মন্ত্রী এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘সব ষড়যন্ত্র যখন ব্যর্থ হয়েছে, তখন লন্ডনে বসে নতুন ষড়যন্ত্র পাকানো হচ্ছে। সেটি হল— এখন শুধু বাংলাদেশী হত্যা নয়, এখন বিদেশীদের হত্যা করা হচ্ছে। বিদেশীদের কাছে প্রমাণ করার চেষ্টা চলছে যে, এই দেশ একটা অকার্যকর রাষ্ট্র, শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ। নবাব সিরাজ-উদ-দৌলা হত্যার ষড়যন্ত্রের মতো বর্তমানে বঙ্গবন্ধু ও স্বাধীনতার খুনীরা এখন একত্রিত হয়ে শেখ হাসিনাকে খুন করে সরকার উৎখাত করতে চায়। এই সম্মিলনের নেতা এ যুগের ঘসেটি বেগম খালেদা জিয়া। এই ঘসেটি বেগম লন্ডনে তারেক জিয়ার কাশিমবাজার কুটিরে বসে ষড়যন্ত্র পাকাচ্ছেন। তবে এই ষড়যন্ত্রে কোনো লাভ হবে না। আওয়ামী লীগের আমলে দেশের মানুষ অনেক সুখ ও শান্তিতে আছে। তা নাহলে দেশের মানুষ এত দিন আন্দোলন করত। দেশ দিন দিন উন্নত হচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর স্থলবন্দরগুলো আরও উন্নত হয়েছে।’

এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমাদ, বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন, লালমনিরহাট-১ আসনের এমপি মোতাহার হোসেন, বুড়িমারী স্থলবন্দর ব্যবসায়ী সমিতির আহ্বায়ক রুহুল আমিন বাবুল, লালমনিরহাট জেলা প্রশাসক হাবিবুর রহমান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

রবিবার বিকাল ৩টায় লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী হাসর উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নৌমন্ত্রী শাজাহান খান।

পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনারুল ইসলাম নাজুর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট-১ আসনের এমপি মোতাহার হোসেন, পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল।

সভা শেষে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রতিদিন কোনো না কোনো দেশে বিদেশী খুন হচ্ছে। এতে কি ওই দেশ অকৃতকার্য হয়েছে? আমাদের দেশে যে বিদেশী খুন হয়েছে তা সম্পূর্ণ পরিকল্পিত। দেশের ভাবমূর্তি নষ্ট করতে এই জঘন্য হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটানো হয়েছে। অতি দ্রুত ওই হত্যাকাণ্ডের রহস্য বের করা হবে।

(দ্য রিপোর্ট/এমএআর/সা/অক্টোবর ১৮, ২০১৫)