প্রচ্ছদ » বিজ্ঞান ও প্রযুক্তি » বিস্তারিত

কলড্রপ : প্রধান নির্বাহীদের ডেকেছেন প্রতিমন্ত্রী

২০১৫ অক্টোবর ১৮ ১৭:৫৪:৩৭
কলড্রপ : প্রধান নির্বাহীদের ডেকেছেন প্রতিমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : কলড্রপ ভোগান্তিসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার জন্য মোবাইল ফোন কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তাদের (সিইও) ডেকেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

সচিবালয়ে সোমবার বিকেলে সিইওদের সঙ্গে প্রতিমন্ত্রী বৈঠকে বসবেন বলে দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জনসংযোগ কর্মকর্তা মো. এনায়েত হোসেন।

তিনি বলেন, ‘সোমবার বিকেলে মোবাইল ফোন অপারেটরের সিইওদের সঙ্গে সভায় বসবেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী। সেখানে কলড্রপসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হবে।’

কলড্রপ হচ্ছে মোবাইল ফোনে কথা বলার সময় হঠাৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া।

কিছুদিন ধরে দেশের মোবাইল ফোন কোম্পানিগুলোর কলড্রপের বিষয়টি আলোচিত হচ্ছিল। সর্বাধিক গ্রাহকের অপারেটর গ্রামীণ ফোনের বিরুদ্ধে কলড্রপ নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে।

গ্রামীণফোনের (জিপি) কলড্রপ ও সেবার মান নিয়ে বিরক্তি প্রকাশ করে ১৪ অক্টোবর ফেসবুকে স্ট্যাটাস দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। সে স্ট্যাটাসে জিপির সেবা নিয়ে নেতিবাচক মন্তব্য করেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমও।

দেশে সরকারি একটিসহ মোট ছয়টি মোবাইল ফোন সেবাদানকারী কোম্পানি রয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) আগস্ট মাসের তথ্য অনুযায়ী, দেশে ১৩ কোটি আট লাখ ৪৩ হাজার মোবাইল ফোন গ্রাহক রয়েছেন। এর মধ্যে গ্রামীণ ফোনের গ্রাহক সর্বোচ্চ পাঁচ কোটি ৫০ লাখ ৪০ হাজার।

(দ্য রিপোর্ট/আরএমএম/এমএআর/আরকে/অক্টোবর ১৮, ২০১৫)