প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

আশ্রয়ন প্রকল্পে আরও ৪৫৪৫ পরিবারকে পুনর্বাসন

২০১৫ অক্টোবর ১৮ ১৭:৫৮:৪৬
আশ্রয়ন প্রকল্পে আরও ৪৫৪৫ পরিবারকে পুনর্বাসন

দ্য রিপোর্ট প্রতিবেদক : দ্বিতীয় পর্যায়ের আশ্রয়ন প্রকল্পের আওতায় চলতি মেয়াদে ৩০টি জেলার ৭৫টি উপজেলায় দুই হাজার ৯২৫ পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। আরও চার হাজার ৫৪৫টি পরিবারকে পুনর্বাসন করা হবে।

সচিবালয়ে রবিবার আশ্রয়ন প্রকল্প-২ এর কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সভায় এ তথ্য জানানো হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন এতে সভাপতিত্ব করেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভূমিহীন, গৃহহীন, ছিন্নমূল অসহায় দরিদ্র জনগোষ্ঠীর পুনর্বাসন, ঋণ প্রদান ও প্রশিক্ষণের মাধ্যমে জীবিকা নির্বাহে সক্ষম করে তোলা এবং আয়বর্ধক কার্যক্রম সৃষ্টির মাধ্যমে দারিদ্র্য দূরীকরণে ১৯৯৭ সালে আশ্রয়ন প্রকল্প গ্রহণ করা হয়।

সভায় স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ বলেন, ‘এ প্রকল্প গ্রামীণ অর্থনীতিতে ব্যাপক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এ প্রকল্প বাস্তবায়নে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে।’

প্রকল্প বাস্তবায়নে যে সব প্রতিবন্ধকতা রয়েছে সেগুলো চিহ্নিত করে প্রকল্পের কাজ সঠিকভাবে এগিয়ে নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী।

সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরএমএম/এসবি/আরকে/অক্টোবর ১৮, ২০১৫)