প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

সর্বাত্মক কর্মবিরতিতে জাবি শিক্ষক সমিতি

২০১৫ অক্টোবর ১৮ ১৮:২১:৫৯
সর্বাত্মক কর্মবিরতিতে জাবি শিক্ষক সমিতি

জাবি প্রতিনিধি : অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নিয়েছে জাবি শিক্ষক সমিতি। শিক্ষক লাঞ্ছনার অভিযোগে অভিযুক্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফয়সাল হোসেন দীপুর নিয়োগ বাতিলের জন্য উপাচার্যকে বেঁধে দেওয়া ২৪ ঘণ্টা সময় অতিক্রম করলেও তার নিয়োগ বাতিল না করায় সোমবার থেকে শিক্ষক সমিতি এ সিদ্ধান্ত পালন করবে।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার রবিবার সন্ধ্যায় দ্য রিপোর্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘শনিবার অনুষ্ঠিত শিক্ষক সমিতির সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী দীপুর নিয়োগ বাতিলের জন্য উপাচার্যকে বেঁধে দেওয়া ২৪ ঘণ্টার সময়সীমা অতিক্রম করা সত্ত্বেও তার বিতর্কিত নিয়োগ বাতিল না করায় সোমবার থেকে সকল শিক্ষকরা সর্বাত্মক কর্মবিরতিতে যাবেন।

এদিকে, আসন্ন ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা এ কর্মবিরতির আওতামুক্ত থাকবে কি না এ প্রশ্ন করা হলে তিনি জানান, সোমবার দুপুর ১২টায় এ বিষয়ে সিদ্ধান্ত নিতে জরুরী সভা আহ্বান করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামকে একাধিকবার ফোন দিলেও তাকে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, এ বছরের জুলাই মাসে শিক্ষক লাঞ্ছনার অভিযোগে অভিযুক্ত শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফয়সাল হোসেন দীপুকে অস্থায়ী

ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা (গ্রন্থাগার) পদে নিয়োগ দেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। তারপর থেকেই জাবির শিক্ষক সমিতিসহ সকল শিক্ষকেরা তার নিয়োগের বিরোধিতা করে আসছে।

(দ্য রিপোর্ট/এপি/আরকে/অক্টোবর ১৮, ২০১৫)