প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন : জাপার উদ্বেগ

২০১৫ অক্টোবর ১৮ ১৮:৫৩:০৩
দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন : জাপার উদ্বেগ

দ্য রিপোর্ট প্রতিবেদক : স্থানীয় সরকার নির্বাচন দলীয় প্রতীকে অনুষ্ঠানের সরকারি সিদ্ধান্তে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ২০ দলের শরীক জাতীয় পার্টি (জাফর)। এই সিদ্ধান্তের ফলে দেশে একদলীয় শাসন ব্যবস্থাকে তৃণমূল পর্যায় থেকে জাতীয়ভাবে পাকাপোক্ত করার নীলনকশা সরকার করছে বলেও অভিযোগ দলটির।

রবিবার সন্ধ্যায় গুলশানে জাতীয় পার্টির প্রেসিডিয়ামের জরুরী সভা থেকে এই উদ্বেগ জানানো হয়। বৈঠকে সভাপতিত্ব করেন সাবেক মন্ত্রী ড. টি আই এম ফজলে রাব্বি। বৈঠকের শুরুতেই পার্টির চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে একটি শোক প্রস্তাব গৃহীত হয়।

জাপার প্রেসিডিয়াম বৈঠকে, সরকারের এই গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে গোটা জাতিকে ঐক্যবদ্ধ করে সিদ্ধান্ত প্রত্যাহারে সরকারকে বাধ্য করতে জাতীয় ঐক্যের আহ্বান জানানো হয়।

এ ছাড়া সভায় দলের চেয়ারম্যানের মৃত্যুতে দলীয় সংবিধানের ৩৯ ধারার বর্ণিত নীতিমালা অনুযায়ী দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ড. টি আই এম ফজলে রাব্বি চৌধুরীকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপস্থিত ছিলেন দলের মহাসচিব মোস্তফা জামাল হায়দার, প্রেসিডিয়াম সদস্য এসএমএম আলম, লুৎফর রহমান চৌধুরী হেলাল, এ্যাডভোকেট মাওলানা রুহুল আমীন, এ্যাডভোকেট হোসনে আরা আহসান, এ্যাডভোকেট মুহম্মদ শফিউদ্দিন ভূঁইয়া, এ্যাডভোকেট আলহাজ্ব বদরুদ্দোজা আহম্মদ সুজা, আলহাজ্ব মো. সেলিম মাস্টার প্রমুখ।

(দ্য রিপোর্ট/সাআ/এপি/আরকে/অক্টোবর ১৮, ২০১৫)