প্রচ্ছদ » ক্রিকেট » বিস্তারিত

মেহেদী-এনামুলে ঘুরে দাঁড়িয়েছে খুলনা

২০১৫ অক্টোবর ১৮ ১৯:০৮:৫২
মেহেদী-এনামুলে ঘুরে দাঁড়িয়েছে খুলনা

দ্য রিপোর্ট প্রতিবেদক : প্রথম ইনিংসে খুলনা বিভাগের ১১৭ রানের জবাবে ঢাকা বিভাগ ১৫৪ রান সংগ্রহ করেছে। ৩৭ রানে পিছিয়ে থেকে খুলনা দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেট হারিয়ে ২০৫ রান সংগ্রহ করেছে। মেহেদী হাসান মিরাজের সেঞ্চুরি (১০৪) এবং এনামুল হক বিজয়ের (৬১) রানের ওপর ভর করেই ঘুড়ে দাঁড়ায় খুলনা। দ্বিতীয় উইকেটে মেহেদী-এনামুল ১৪৮ রানের জুটি গড়েছেন।

দিনশেষে খুলনার এগিয়ে রয়েছে ১৬৮ রানে। অপরাজিত রয়েছেন এনামুল হক বিজয় (৬১) ও নুরুল হাসান সোহান (৩৪)।

ঢাকার বোলারদের মধ্যে মোহাম্মদ মাসুম ২টি এবং আলী আহমেদ মানিক ও মোশারফ হোসেন একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে প্রথম দিনের ৩ উইকেটে ৭৭ রান নিয়ে রবিবার দ্বিতীয় দিন শুরু করেতে নেমে প্রথম ইনিংসে ১৫৪ রানে অলআউট হয় ঢাকা। আব্দুর রাজ্জাকের করা দিনের প্রথম ওভারেই হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন প্রথম শ্রেণীর ম্যাচে অভিষেক হওয়া জয়রাজ শেখ। হাফসেঞ্চরির পথে ১০টি বাউন্ডারি মেরেছেন তিনি।

সপ্তম উইকেটে মোশাররফ হোসেন ও সগীর হোসেন ধীরস্থির ব্যাটিংয়ে দলকে লিড এনে দেন। তবে দলীয় ১৩৬ রানে মোশাররফকে (১৭) সাজঘরে ফেরান স্পিনার মেহেদী হাসান মিরাজ।

খুলনার বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান। এ ছাড়া আব্দুর রাজ্জাক ৩টি এবং জিয়াউর রহমান ২টি ও মেহেদী হাসান মিরাজ ১টি উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর

খুলনা বিভাগ, প্রথম ইনিংস : ১১৭/১০, ৩৯.৪ ওভার (ইমরুল কায়েস ২৭, নুরুল হাসান ২৬; মাসুম খান ৪/১১)

খুলনা বিভাগ, দ্বিতীয় ইনিংস : ২০৫/৪, ৫৬ ওভার (মেহেদী হাসান ১০৪, এনামুল হক বিজয় ৬১*, নুরুল হাসান ৩৪*; মোহাম্মদ মাসুম ২/৬৪)

ঢাকা বিভাগ, প্রথম ইনিংস : ১৫৪/১০, ৬৭.৪ ওভার (জয়রাজ শেখ ৬৫; মুস্তাফিজুর রহমান ৪/৪৬, আব্দুর রাজ্জাক ৩/৬০)

*দ্বিতীয় দিনে শেষে ঢাকা ১৬৮ রানে এগিয়ে

(দ্য রিপোর্ট/আরআই/কেআই/সা/অক্টোবর ১৮, ২০১৫)