প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

‘ডা. সিরাজুল ইসলাম তাঁর স্বপ্ন বাস্তবায়ন করেছেন’

২০১৫ অক্টোবর ১৯ ০০:১৪:২১
‘ডা. সিরাজুল ইসলাম তাঁর স্বপ্ন বাস্তবায়ন করেছেন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : ডা. সিরাজুল ইসলাম অতি অল্প সময়ের মধ্যেই তাঁর স্বপ্ন বাস্তবায়ন করে গেছেন। আল্লাহ হয়ত দ্রুত তুলে নিবেন বলেই তাঁকে অল্প সময়ের মধ্যেই সব কাজ করার তৌফিক দিয়েছেন। বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ) সম্মেলন কেন্দ্রে রবিবার বিকেলে ডা. সিরাজুল ইসলামের স্মরণে আয়োজিত এক সভায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এসব কথা বলেন।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের প্রথম ব্যাচের (সিরাজুল ইসলামের সহপাঠী) ছাত্ররা এ স্মরণ-সভার আয়োজন করেন। চলতি বছরের ১৩ সেপ্টেম্বর ডা. সিরাজুল ইসলাম নরসিংদীর মাধবদীতে ট্রাক ও পাজেরোর মুখোমুখি সংঘর্ষে নিহত হন।

সিরাজুল ইসলামের স্মরণে আয়োজিত সভায় শিল্প মন্ত্রী আরও বলেন, ‘সিরাজুল ইসলাম একজন ভাল ডাক্তার ছিলেন। তিনি প্রচুর পড়াশুনা করতেন। চিকিৎসা বিভাগের প্রায় সকল বিভাগেই জ্ঞান রাখতেন। তার অবর্তমানে তার পারিবারিক ও প্রাতিষ্ঠানিক যেকোনো সমস্যায় তার পরিবারকে সহায়তা করা হবে।’

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, বাংলাদেশ মেডিকেল কলেজ এ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি মাহমুদ হাসান, বিএমএ’র সাবেক মহাসচিব ও সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সংসদ সদস্য ডা. রস্তম আলী ফরায়েজী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি মহাসচিব ডা. ইকবাল আরসালান, ডা. সিরাজুল ইসলামের বড় সন্তান ডা. রুবায়েত ইসলাম মন্টি প্রমুখ।

(দ্য রিপোর্ট/এআই/এনআই/অক্টোবর ১৮, ২০১৫)