প্রচ্ছদ » প্রবাস কথা » বিস্তারিত

নিউইয়র্কে সংবর্ধনায় সাঈদ খোকন

‘ওয়াদা পূরণ ও পরিচ্ছন্ন নগরী গড়ব’

২০১৫ অক্টোবর ১৯ ১২:০১:০৬
‘ওয়াদা পূরণ ও পরিচ্ছন্ন নগরী গড়ব’

নিউইয়র্ক প্রতিনিধি : যুক্তরাষ্ট্রে সফররত ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের মেয়র সাঈদ খোকনকে সংবর্ধনা দিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

সংবর্ধনায় অংশ নিয়ে ঢাকা সিটি করপোরেশনের (দক্ষিণ) মেয়র সাঈদ খোকন তার নির্বাচনী অঙ্গীকার অক্ষরে অক্ষরে পূরণের অঙ্গীকার করেন।

তিনি বলেন, ‘আমার প্রয়াত পিতা ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ হানিফ ছিলেন পুরো রাজধানীর প্রাণের পুরুষ। তিনি দলমতের ঊর্ধ্বে উঠে কাজ করতেন। আমি চাই তার পথ ধরেই এগুতে।’

এস্টোরিয়ার ক্লাবসনম মিলনায়তনে রবিবার নবনির্বাচিত এ মেয়রকে সংবর্ধনা দিতে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ডা. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে ঢাকা সিটির অবকাঠামো উন্নয়ন ও পরিকল্পিত নগরায়নে সবার সহযোগিতা কামনা করেন সাঈদ খোকন।

এ সময় সাঈদ খোকন বলেন, ‘আমার বাবা ভাল কর্ম দিয়ে দেশ ও জনগণের জন্য জীবন উৎসর্গ করে গেছেন। রাজনীতির কঠিন সময় বাবাকে হারিয়ে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয় পেয়েছি। নেত্রী আমাকে মেয়র বানিয়েছেন। আমি আমার সাধ্যমতো ঢাকাবাসী তথা দেশবাসী ও দলের জন্য কাজ করতে চাই। ঢাকা পরিচ্ছন্ন মহানগরী এবং দূষণ ও যানজট মুক্ত করতে চাই। এ জন্য আপনাদের মতো প্রবাসীদের সহযোগিতা প্রয়োজন।’

ঢাকা দক্ষিণের নানা সীমাবদ্ধতার কথা উল্লেখ করে সাঈদ খোকন বলেন, ‘আজকে ঢাকাবাসীর বিপুল সংখ্যক জনগোষ্ঠী প্রবাসে বসবাস করেন। প্রবাসীদের সমস্যা সমাধানে প্রয়োজনে হেল্প ডেস্ক প্রতিষ্ঠা করব।’

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতারা ঢাকা শহরকে জলাবদ্ধতা, যানজট, অপরিচ্ছন্নতা ও মশামুক্ত করার জোর দাবি জানান।

প্রবাসী নেতাদের ফুলেল সংবর্ধনায় আপ্লুত সাঈদ খোকনের উদ্দেশে আওয়ামী লীগ নেতারা বলেন, সিটির উন্নয়নে প্রবাসীদের পক্ষে সিটি মেয়রকে সর্বাত্মক সহায়তা প্রদান করা হবে।

(দ্য রিপোর্ট/এনডিএস/এইচ/অক্টোবর ১৯, ২০১৫)