প্রচ্ছদ » ক্রিকেট » বিস্তারিত

চতুর্থ ওয়ানডেতে অনিশ্চিত মরকেল

২০১৫ অক্টোবর ১৯ ১৩:৫০:২৮
চতুর্থ ওয়ানডেতে অনিশ্চিত মরকেল

দ্য রিপোর্ট ডেস্ক : সিরিজের তৃতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার জয়ের নায়ক তিনি। বল হাতে ৪ উইকেট নিয়েছিলেন প্রয়োজনীয় মুহূর্তে। আর তাতেই স্বাগতিক ভারতকে ১৮ রানে হারিয়ে ৫ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েছে দক্ষিণ আফ্রিকানরা। কিন্তু এবি ডি ভিলিয়ার্সের দলের জন্য দুঃসংবাদ; মোরনে মরকেলকে চতুর্থ ম্যাচে আর মাঠে নাও দেখা যেতে পারে। কেননা, রবিবার অনুষ্ঠিত ম্যাচে পায়ের ইনজুরিতে পড়েছেন এই দক্ষিণ আফ্রিকান পেসার।

সুস্থ শরীরেই রাজকোটের মাঠে নেমেছিলেন মরকেল। ভারতের ব্যাটিং ইনিংসে ৫টি ওভার বেশ ভালই ছন্দ নিয়ে বল করেছেন তিনি। বিপত্তি বেঁধেছে তার ব্যক্তিগত ৬ষ্ঠ ওভারে। ওই ওভারের চতুর্থ বল করতে পায়ে ব্যথা অনুভব করছিলেন মরকেল। ওভারটি কোনো রকম শেষ করে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডি ভিলিয়ার্সকেও বিষয়টি জানিয়েছেন। তবে দলের স্বার্থে পায়ের ব্যথা সহ্য করেই আরও ৪টি ওভার বল করতে হয়েছিল মরকেলকে। আর তাতে সাফল্যও পেয়েছে অতিথিরা; মরকেলের ৪ উইকেটের বদৌলতে ম্যাচ জিতেছে ১৮ রানে।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মরকেল বলেছেন, ‘পায়ের এই ব্যথা নিয়ে আমি খানিকটা চিন্তিত। চতুর্থ ম্যাচে খেলতে পারব কীনা তা এখনই নিশ্চিত হতে পারছি না। তবে আমাদের সঙ্গে অভিজ্ঞ চিকিৎসকদের দল রয়েছে। আশা করি, আগামী ২ দিনের মধ্যে তারা আমার সুস্থতা ফিরিয়ে দিতে পারবেন।’

উল্লেখ্য, আগামী ২২ অক্টোবর চেন্নাইয়ে সিরিজের চতুর্থ ওয়ানডেতে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

(দ্য রিপোর্ট/জেডটি/এইচ/অক্টোবর ১৯, ২০১৫)