প্রচ্ছদ » জলসা ঘর » বিস্তারিত

ছোট্ট তাহসান বড় হলো

২০১৫ অক্টোবর ১৯ ১৩:৫২:১৪
ছোট্ট তাহসান বড় হলো

দ্য রিপোর্ট প্রতিবেদক : অনেকেরই প্রিয় সঙ্গীতশিল্পী তাহসান। গান, অভিনয়, শিক্ষকতা সমানতালে চালিয়ে যাচ্ছেন তিনি। সব ক্ষেত্রেই সফল এ মানুষটি ছোটবেলায় কেমন ছিলেন? অনেকেই দেখতে চান প্রিয় মানুষটির ছোটবেলার ছবি। ভক্তদের নিরাশ করেননি তাহসান। নিজেই ফেসবুকে ছোটবেলার একটি ছবি প্রকাশ করেছেন তিনি।

জনপ্রিয় এ সঙ্গীতশিল্পীর জন্মদিন ছিল ১৮ অক্টোবর। সমস্ত দিনই কেটেছে সবার ভালবাসায়। ভক্ত ও কাছের মানুষদের ভালবাসার জবাবে ফেসবুকে নিজের একটি ছবি প্রকাশ করে তাহসান লিখেন, ‘জন্মদিনের শুভেচ্ছায় তো ডুবে আছি।’

গুণী এ সঙ্গীতশিল্পী বলেন, ‘দিনটি কেটেছে অন্য সব দিনের মতোই। তবে পার্থক্য এটুকু যে সবাই তাদের প্রিয় তাহসানকে অনেক বেশি মনে করে। সবার ভালবাসায় ভেসে ভেসে দিনটি অন্যরকম হয়ে যায়। সবার কাছে এই ভালবাসার জন্য আমি কৃতজ্ঞ।’

গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের বিক্রমপুরে হলেও তাহসানের জন্ম ঢাকায়। ১৯৭৯ সালের ১৮ অক্টোবর জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন এজি চার্চ স্কুল ও সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে। এইচএসসি পাস করেন ১৯৯৮ সালে, নটরডেম কলেজ থেকে।

গানের সঙ্গে সখ্য ছোটবেলা থেকেই। মায়ের আগ্রহে ছোটবেলায় শিশু একাডেমিতে ভর্তি হন। পঞ্চম শ্রেণীতে পড়াকালীন পয়লা বৈশাখে রমনা বটমূলে গান গেয়েছিলেন। এরপর এখন পর্যন্ত গানের সঙ্গেই আছেন। পাশাপাশি অভিনয়, শিক্ষকতাকে সঙ্গী করেছেন। বর্তমানে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন।

ব্যক্তিজীবনে মডেল, অভিনেত্রী মিথিলা তার স্ত্রী। তাদের সংসারে আইরা নামে একটি কন্যা সন্তান রয়েছে।

(দ্য রিপোর্ট/পিএস/এনডিএস/এইচ/অক্টোবর ১৯, ২০১৫)