প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত

রামপুরায় ১০ শিশু উদ্ধার

অবশেষে মজার স্কুলের চারজনের জামিন

২০১৫ অক্টোবর ১৯ ১৪:০৭:৪৮
অবশেষে মজার স্কুলের চারজনের জামিন

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর রামপুরা বনশ্রীর একটি বাসা থেকে ১০ শিশুকে উদ্ধারের ঘটনায় করা মামলায় ‘অদম্য বাংলাদেশ ফাউন্ডেশন’র (মজার স্কুলের) চার স্বেচ্ছাসেবককে জামিন দিয়েছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম ইউসুফ হোসেনের আদালতে সোমবার তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে পাঁচ হাজার টাকা বন্ডে তাদের জামিন মঞ্জুর করেন আদালত।

আসামিরা হলেন— আরিফুর রহমান, হাসিবুল ইসলাম সবুজ, জাকিয়া সুলতানা ও ফিরোজ আলম শুভ।

২০১৫ সালের ১২ সেপ্টেম্বর রামপুরার বনশ্রীর ‘সি’ ব্লকের ১০ নম্বর রোডের ৭ নম্বর বাসার ২০৬ নম্বর ফ্ল্যাট থেকে ১০ শিশুকে উদ্ধার করা হয়। একজন মহিলা রামপুরা থানায় অভিযোগ করেন, তার ছেলেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি জানতে পেরেছেন, রামপুরার ওই বাসায় তার ছেলেকে আটক রাখা হয়েছে। পরে পুলিশ অভিযান চালিয়ে এক মহিলাসহ চারজনকে আটক করে। তারা অদম্য বাংলাদেশ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক বলে জানা যায়। ওই ঘটনায় তাদের বিরুদ্ধে একটি মামলা করা হয়। পরে তাদের রিমান্ডে নেওয়া হয়।

উদ্ধার হওয়া শিশুরা হলো— ভোলার বাবুল (১০), আব্বাস (১০), স্বপন (১১); নোয়াখালীর আকাশ (৯), রফিক (১৪); কুমিল্লার মোবারক হোসেন (১৪); পিরোজপুরের আবদুল্লাহ আল মামুন (১১), নারায়ণগঞ্জের ইব্রাহিম (১০), ময়মনসিংহের রাসেল (১৪) ও মৌলভীবাজারের ফরহাদ হোসেন (৯)।

(দ্য রিপোর্ট/জেএ/এমএআর/এইচ/সেপ্টেম্বর ১৯, ২০১৫)